হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবর রহমানের ৪১ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত।
Posted: 15 August, 2016

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভালোবাসা, বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) পালিত হলো জাতীয় শোক দিবস। সোমবার ভোরে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সকাল ৯ টায় হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন এর নেতৃত্বে ‘কালো ব্যাচ’ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগ নেতাকর্মীর এক বিশাল শোক র‍্যালী ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্তরে এসে জমায়েত হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্নার প্রতি শ্রদ্ধা জানাতে তার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন,বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ ছাত্রলীগ,হাবিপ্রবি শাখার নেত্রীবৃন্দ। পরে শহীদ মিনার চত্তরে দিবসটির তাৎপর্য বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন ব্যক্তি নন, একটি আদর্শ, একটি জাতি। বঙ্গবন্ধুর অপর নাম স্বাধীন বাংলাদেশ। তিনি বাঙালির অধিকার আদায়ে তাঁর সমগ্র জীবন ব্যয় করেছেন। তাঁর নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে আমরা এক স্বাধীন দেশ ও পতাকা পেয়েছি।” এরপর তিনি ব্যক্তিস্বার্থ ও সংঘাত পরিহার করে বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক দেশের স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে সকলকে নিজ নিজ দায়িত্ব পালন করার আহবান জানান। এছাড়া উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আনিস খান, পোষ্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. বলরাম বায়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. এ.টি.এম শফিকুল ইসলাম, ফিসারিজ অনুষদের ডিন মোহাম্মদ ফেরদৌস মেহবুবসহ আরো অনেকে। বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত উক্ত আলোচনা সভায় ছাত্রলীগের নাহিদ আহমেদ নয়ন, মোমিনুল হক রাব্বি, মোস্তাফা তারেক চৌধুরী, পলাশ চন্দ্র রায় প্রমুখ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

News and Events