হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৬ পালিত।
Posted: 16 December, 2016

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ব্যাপক কর্মসূচী নেয়া হয়। সকাল ৮.৩০ টায় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন -এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, কর্মচারী ও হাবিপ্রবি স্কুলের ছাত্র-ছাত্রীরা এক বিশাল র‌্যালিতে অংশ নেয়। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন-এর নেতৃত্বে শহীদ মিনার বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

পুষ্পমাল্য অর্পন শেষে সকাল ১০টায় ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা. এস এম হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।

আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, প্রগতিশীল কর্মকর্তা পরিষদের সভাপতি কৃষিবিদ মো. ফেরদৌস আলম, সাধারণ সম্পাদক আ.ন.ম ইমতিয়াজ হোসেন, হাবিপ্রবি’র ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন, মোস্তফা তারেক চৌধুরী, মো. মমিনুল ইসলাম রাব্বী, কর্মচারীদের মধ্যে মো. পারভেজ হোসেন প্রমূখ। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. সাইফউদ্দীন দুরুদ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. রুহুল আমিন বলেন, দেশকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে পরিনত করতে আমাদের অনেক কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয়েছে। মুক্তিযুুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা যোগায় এবং আমাদেরকে উজ্জীবিতও করে। দেশ বিনির্মাণের জন্য দরকার আমাদের সর্বোচ্চ ত্যাগ দিয়ে দেশের জন্য স্ব স্ব অবস্থান থেকে ইতিবাচক কাজ করা। ক্ষুধা, দারিদ্রমুক্ত উন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে নিজ নিজ অর্পিত দায়িত্ব আরও নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন করতে সকলকে আহবান জানান তিনি।
বিজয় দিবস উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতা উদ্বোধন করেন সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে প্রীতি ভলিবল ম্যাচ এবং মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

News and Events