হাবিপ্রবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
Posted: ০৭ মার্চ ২০২৩, হাবিপ্রবি ।



হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে “ঐতিহাসিক ৭ই মার্চ” উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে সকাল ৯.৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ। ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন অনুষদের সম্মানীত ডীনবৃন্দ, শিক্ষক ও কর্মকর্তাদের সংগঠন, বিশ্ববিদ্যালয় ক্লাব, বাংলাদেশ ছাত্রলীগ (হাবিপ্রবি শাখা)-এর নেতৃবৃন্দ, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।



দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য “বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এর তাৎপর্য” শীর্ষক রচনা প্রতিযোগিতা ও এর পুরস্কার প্রদান করা হয়। দুপুর ২.৩০ টায় তাজউদ্দিন আহমদ হল সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বঙ্গবন্ধু কাপ আন্তঃঅনুষদীয় ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন করেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।
এছাড়াও দিনটি উপলক্ষ্যে ৬ মার্চ সন্ধ্যায় টিএসসি প্রাঙ্গণে জাতির পিতার আন্দোলন সংগ্রাম নিয়ে নির্মিত ডকুমেন্টরি এবং চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।


News and Events

winwin winwin winwin winwin winwin bongda tv winvn SEN88 D9BET