বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিনের শুভক্ষণে হাবিপ্রবিতে বিভিন্ন কর্মসূচি
Posted: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ।



২৮ সেপ্টেম্বর ২০২৩, হাবিপ্রবি, দিনাজপুর: বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনের শুভক্ষণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। এ উপলক্ষ্যে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ভিত্তিপ্রস্তর চত্তরে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বেলুন উড্ডয়ন করেন। সকাল ১০.১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. মামুনূর রশীদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. রোজিনা ইয়াসমিন (লাকী), প্রগতিশীল শিক্ষক পরিষদ এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ এবং সভাপতি প্রফেসর ড. বলরাম রায়।



শিক্ষা উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর শিক্ষার্থীদেরকে তাদের প্রধান দায়িত্ব জ্ঞান অর্জনের প্রতি মনোনিবেশ করার আহ্বান জানান। তিনি বলেন আজ জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন, তাই আজকের দিনটি আমাদের জন্য বিশেষ একটি দিন। মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্মদিনে শিক্ষার্থীদের প্রতি “শিক্ষা নিয়ে গড়ব দেশ, প্রধানমন্ত্রীর বাংলাদেশ” স্লোগানকে উল্লেখ করে দেশ গড়ার সৈনিক হয়ে উঠার আহ্বান জানান। তিনি তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে তাঁর উন্নয়ন কার্যক্রম ও দেশের জন্য তাঁর ত্যাগের কথা তুলে ধরেন। তাঁর এই পরিশ্রমের মূল লক্ষ্যই হলো দেশের মানুষ যেন সুখে শান্তিতে থাকতে পারে। দেশের জন্য তাঁর এই আত্মত্যাগ আমাদেরকে আজীবন শ্রদ্ধায় স্মরণ করতে হবে। জাতির পিতার স্বপ্নকে ধারণ করেই মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন, উনার শক্তির উৎসই হচ্ছে বঙ্গবন্ধুর দৃঢ়চেতা মনোভাব। এরই প্রেক্ষিতে বাংলাদেশ এখন পৃথিবীর বুকে একটি সম্মানজনক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের সকলকে জাতির পিতার আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে যেতে হবে। তিনি এ ধরণের অনুষ্ঠান আয়োজনের জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।




এরপর সকাল ১০.৪৫টায় হাবিপ্রবি’র পার্শ্ববতী এলাকার সর্ব সাধারণের চিকিৎসা সেবা প্রদানের জন্য “ফ্রি মেডিকেল ক্যাম্প” উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান পর্যবেক্ষণ এবং সেবা নিতে আসা সর্ব সাধারণের মাঝে ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষদ বিতরণ করেন। পরবর্তীতে সকাল ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবন এর সম্মুখে বৃক্ষ রোপন করেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম শুভ জন্মদিনে বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে তাঁর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।





News and Events

winwin winwin winwin winwin winwin bongda tv winvn SEN88 D9BET