বিশ্ব পরিবেশ দিবস এ হাবিপ্রবিতে বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচী
Posted: ০৫ জুন ২০২২


০৫ জুন ২০২২, হাবিপ্রবি, দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচী পালন করা হয়েছে। দিনের শুরুতে সকাল ১০ টায় প্রশাসনিক ভবন সংলগ্ন ফাঁকা অংশে একটি স্বর্ণচাঁপা গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। কর্মসূচীতে উপস্থিত ডীন মহোদয়গণ, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ বিভিন্ন শাখার পরিচালকগণ একটি বকুল ফুল ও একটি বোতল ব্রাশ ফুলের গাছ রোপণ করেন।

পরবর্তীতে সকাল ১১ টায় হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে ক্লিন ক্যাম্পাস কর্মসূচীর উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচীতে অংশ নিয়ে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সামনে বিভিন্ন প্রস্তাব রেখেছেন। তার এসব প্রস্তাব বিশ্বব্যাপী প্রশংসা পাচ্ছে এবং এক্ষেত্রে বাংলাদেশ অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি বলেন, আমাদের ক্যাম্পাস সবুজে ঘেরা, ক্যাম্পাসের এই সবুজ পরিবেশ কে ধরে রাখতে আমাদের কাজ করে যেতে হবে। যার যার জায়গা থেকে নিজের ও চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখলে বিশ্ববিদ্যালয় পরিষ্কার থাকবে। স্বাভাবিক ও সুস্থভাবে জীবন যাপনের জন্য এবং মনকে সতেজ রাখতে পরিষ্কার তথা নির্মল পরিবেশ থাকা জরুরি। ক্লিন ক্যাম্পাস কর্মসূচীর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অফিস, অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হলসহ সমগ্র ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয়ের সামনের লেক পরিস্কার করা হয়। উক্ত পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।



News and Events

winwin winwin winwin winwin winwin bongda tv winvn SEN88 D9BET